যবিপ্রবি উপাচার্যের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের দূতাবাসের প্রতিনিধিগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত

Share:

(যশোর ১৬ অক্টোবর ২০১৯): বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে উচ্চতর শিক্ষার সুযোগ আরো সহজলভ্য করার লক্ষ্যে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেনের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের দূতাবাসের দুইজন প্রতিনিধি মতবিনিময় সভা করেছেন।


আজ বুধবার সকাল ৯টায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে, উপাচার্যের কার্যালয়ে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।


ইউএসএ দূতাবাসের প্রতিনিধিগণ শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা গ্রহণের বিভিন্ন সুযোগ সুবিধার ব্যবস্থা বিনামূল্যে প্রদানের আশ্বাস দেন। তিনি শিক্ষার্থীদের মার্কিন যুক্তরাষ্ট্রে উচ্চ শিক্ষার জন্য সকল তথ্য প্রদান, আন্ডার গ্রাজুয়েট, স্কলারশিপ ও পিএইডি প্রোগ্রামের ভর্তি প্রক্রিয়া সহজলভ্য করণ, অফিসিয়াল ফেসবুক পেজ এডুকেশন ইউএসএ বাংলাদেশ-এ রেজিস্ট্রেশন করার মাধ্যমে আমেরিকান সেন্টার, ইএনকে সেন্টারসহ অন্যান্য সকল সেন্টারের বিভিন্ন তথ্যাবলী পাওয়ার মাধ্যমে শিক্ষার্থীরা যেন ভিসার মুখোমুখি হতে প্রস্তুত হতে পারে সে বিষয়ে আলোচনা করেন।


তিনি আরো বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের অনেক কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষকতা ও গবেষণার জন্য স্কলারশিপ দিয়ে থাকে। শিক্ষার্থীরা মক টেস্ট এবং অনলাইনে টোফেল, আইইএলটিএস, স্যাট, অ্যাক্ট, জিআরই, জিএমএটি এর অনুশীলন করে বিনামূল্যে সেই সুযোগ পেতে পারে। এছাড়াও স্কলারশিপ থেকে শুরু করে ভিসা প্রাপ্তির প্রতিটি ক্ষেত্রে সার্বিক সুযোগ সুবিধা প্রদানের বিষয়টিও তিনি নিশ্চিত করেন।


উক্ত সভায় সভাপতিত্ব করেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন। বাংলাদেশের ইউএসএ দূতাবাসের কালচারাল অ্যাফেয়ারর্স অফিসার ইসাবেল জেডসোল্ডস, ও ইউএসএ শিক্ষা পরিচালক মুহাম্মদ সোহেল ইকবালসহ আরো উপস্থিত ছিলেন যবিপ্রবির ডিন অধ্যাপক ড. মোঃ আনিছুর রহমান, ড. এ. এস. এম. মুজাহিদুল হক, ড. কিশোর মজুমদার, ড. মোঃ ওমর ফারুক, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. মীর মোশাররফ হোসেন ও জনসংযোগ শাখা, রেজিস্ট্রার দপ্তরের সহকারী পরিচালক মো: হায়াতুজ্জামান।

বার্তা প্রেরক



মো:হায়াতুজ্জামান

সহকারী পরিচালক (জনসংযোগ)

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,

যশোর ৭৪০৮, বাংলাদেশ।

Useful Links

JUST. Copyright © 2019. All Rights Reserved. Developed by Genesys Softwares