100 YEARS OF MUJIB

00
DAYS
00
HOURS
00
MINUTES
00
SECONDS

পদার্থবিজ্ঞান বিভাগ আয়োজিত নবীন বরণ অনুষ্ঠানে বক্তব্য দেন অধ্যাপক ড. মো: আনিছুর রহমান। ছবি: রাজিব মন্ডল, ফটোগ্রাফার, যবিপ্রবি

যবিপ্রবির পদার্থবিজ্ঞান বিভাগের নবীন বরণ অনুষ্ঠিত, জীবনকে ব্রান্ডিং করার এখনই সময়: ভারপ্রাপ্ত উপাচার্য

Share:

(যশোর, ৯ ফেব্রুয়ারি, ২০২০ খ্রি.): নিজেকে গড়ে তোলার এখনই উপযুক্ত সময় উল্লেখ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো: আনিছুর রহমান নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, ১২ বছর পড়াশোনা করে তোমরা বিশ্ববিদ্যালয়ে পড়ার যোগ্যতা অর্জন করেছে। আর চার বছর লেখাপড়া করে সারা জীবনে চলার যোগ্যতা অর্জন করতে হয়। তাই নিজের জীবনকে ব্রান্ডিং করার এখনই প্রকৃত সময়।

আজ রোববার যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিতে পদার্থবিজ্ঞান বিভাগ আয়োজিত নবীন বরণ অনুষ্ঠানে অধ্যাপক ড. মো: আনিছুর রহমান এসব কথা বলেন। এর আগে বিভাগের নবীন শিক্ষার্থীদের ফুল ও শিক্ষা উপকরণ দিয়ে বরণ করে নেওয়া হয়। 


অধ্যাপক ড. মোঃ আনিছুর রহমান নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সারা জীবন তোমরা ভালো থাকবে না খারাপ থাকবে, এই চার বছরেই তা নির্ধারিত হয়ে যাবে। এই চারটা বছর যদি সুন্দর করে পড়াশোনা করে কাটিয়ে দিতে পারো, লেখাপড়ার পেছনে লেগে থাকো, একটু সিরিয়াস হও, তাহলে সারা জীবন এর ফল ভোগ করতে পারবে। তিনি বলেন, এ বিশ্ববিদ্যালয় অতীতে অনেক সমস্যায় জর্জরিত ছিল। বিশ্ববিদ্যালয় খারাপ অবস্থা পার করেছে। এখন আর সেটা নেই। বর্তমান উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেনের বলিষ্ঠ নেতৃত্বে সকলের প্রচেষ্টায় আমরা দুর্বার গতিতে সামনে এগিয়ে যাচ্ছি। বর্তমানে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ নিয়ে তোমরা গর্ব করতে পারো।

র‌্যাগিংয়ের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের জিরো টলারেন্সের কথা উল্লেখ করে তিনি বলেন, র‌্যাগিংয়ের বিষয়ে তোমরা সাবধান হও। র‌্যাগিং কোনোভাবেই সহ্য করা হবে না। কেউ র‌্যাগিং করেছে, এটা প্রমাণ হলে তার বিরুদ্ধে সর্বোচ্চ আইনি ব্যবস্থা নেওয়া হবে।


পদার্থবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. মোঃ আলমগীর বাদশার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ছাত্র পরামর্শ ও নির্দেশন দপ্তরের সহকারী পরিচালক ড. মো: আজিজুর রহমান খান, পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষক ড. মো: হুমায়ুন কবীর, মো: আব্দুস সামাদ, মো: ওহিদুজ্জামান, মো: ফারুক হোসেন, মেহেদী হাসান, বোরহানুল হক আসপিয়া প্রমুখ। নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে অনুপ্রেরণামূলক মানপত্র পাঠ করেন একই বিভাগের শিক্ষার্থী তারিন পারভীন। অনুপ্রেরণামূলক বক্তব্য দেন ফাতিন হাসনাত শিহাব, নবীন শিক্ষার্থী রফিকুল ইসলাম ও সঞ্চিতা অন্যন্যা। অনুষ্ঠান পরিচালনা করেন একই বিভাগের শিক্ষার্থী সাজ্জাদ হোসেন ও তামান্না মোস্তফা। 


আলোচনা পর্ব শেষে পদার্থবিজ্ঞান বিভাগের ক্রীড়া সপ্তাহে বিভিন্ন খেলাধুলায় বিজয়ী শিক্ষার্থী ও দলের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। বিকেলে বিভাগের নবীন-প্রবীণ শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।   

বার্তা প্রেরক



মো: আব্দুর রশিদ

জনসংযোগ কর্মকর্তা

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, 

যশোর ৭৪০৮, বাংলাদেশ

Useful Links

JUST. Copyright © 2019. All Rights Reserved. Developed by Genesys Softwares