যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিতে জিইবিটি বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের বিদায় অনুষ্ঠান উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। ছবি: রাজিব মন্ডল, ফটোগ্রাফার, যবিপ্রবি

যবিপ্রবির জিইবিটি বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের বিদায় অনুষ্ঠান

Share:

(যশোর ২৪ সেপ্টেম্বর ২০১৯): আলোচনা সভা, বর্ণাঢ্য শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দিনব্যাপী নানা আয়োজনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিন প্রকৌশল ও জৈব প্রযুক্তি (জিইবিটি) বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।


দিনব্যাপী অনুষ্ঠানের শুরুতে আজ মঙ্গলবার দুপুরে যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিতে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের বিদায় অনুষ্ঠান উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যবিপ্রবির সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম রিজেন্ট বোর্ডের সদস্য অধ্যাপক ড. মোঃ আনিছুর রহমান। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে করে বলেন, পৃথিবীতে বর্তমানে যেসব বিভাগকে প্রথমসারির মনে করা হয়, তারমধ্যে জিন প্রকৌশল ও জৈব প্রযুক্তি বিভাগ অন্যতম। ২০১৫-১৬ শিক্ষাবর্ষের বিদায় অনুষ্ঠান হচ্ছে ২০১৯-এ। অর্থাৎ যথাসময়ে তাদের শিক্ষা কার্যক্রম শেষ হচ্ছে। সুতরাং বিশ্ববিদ্যালয়ে এখন কোনো সেশন জট নেই।


অধ্যাপক ড. মোঃ আনিছুর রহমান বলেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে গবেষণাধর্মী বিশ্ববিদ্যালয় করার জন্য যবিপ্রবির ডায়নামিক উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেনের নেতৃত্বে গবেষণা সুযোগ বাড়াতে ইতোমধ্যে জেনোম সেন্টার, হ্যাচারি অ্যান্ড ওয়েট লাব, অ্যানালিটিক্যাল ল্যাবরেটরি করা হয়েছে। এ ছাড়া আরও নানা উদ্যোগ নেওয়া হয়েছে। আশা করি, অল্প সময়ের মধ্যে আমরা আরও এগিয়ে যাব। শিক্ষার্থীদের বলব, পৃথিবীতে কেবল যোগ্যরাই টিকে থাকে। সুতরাং নিয়মিত পড়াশোনার মাধ্যমে তোমাদের যোগ্য করে গড়ে তোলো। 


জিইবিটির চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শেখ মিজানুর রহমান বলেন, জিইবিটি বিভাগ হলো মেধাবীদের মিলন মেলা। তাই তোমাদের দ্বারা পৃথিবীর অনেক কঠিন কিছু করা সম্ভব। তবে তোমাদের বিনীয় হতে হবে। বিনীয় মানুষ পৃথিবীর অসম্ভবকে সম্ভব করতে পারে। 


আলোচনা সভায় আরও বক্তব্য দেন জীববিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন ড. কিশোর মজুমদার, শহীদ মসিয়ূর রহমান হলের প্রভোস্ট ড. প্রকৌশলী মোঃ আমজাদ হোসেন, জিইবিটি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ শাহেদুর রহমান, বিদায়ী বর্ষের শিক্ষার্থী মোঃ আরিফুল ইসলাম, তৃতীয় বর্ষের শিক্ষার্থী তানভীর ইসলাম, দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রায়হান রহমান ইমন, প্রথম বর্ষের শিক্ষার্থী সৌমিত্র দাস প্রমুখ।  


আলোচনা সভার পরে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে দিয়ে ঘুরে আবার বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের সামনে এসে শেষ হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে জনপ্রিয় বাংলা গানের সাথে দলীয় নৃত্য পরিবেশন করেন জিইবিটি বিভাগের শিক্ষার্থীরা। বিকেলে বিশ্ববিদ্যালয়ের গ্যালারিতে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।


বার্তা প্রেরক

 


মো: আব্দুর রশিদ

জনসংযোগ কর্মকর্তা

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,

যশোর ৭৪০৮, বাংলাদেশ।

Useful Links

JUST. Copyright © 2019. All Rights Reserved. Developed by Genesys Softwares