100 YEARS OF MUJIB

00
DAYS
00
HOURS
00
MINUTES
00
SECONDS

মোহাম্মদ নাসিম

মোহাম্মদ নাসিমের মৃত্যুতে যবিপ্রবি উপাচার্যের শোক

Share:

(যশোর, ১৩ জুন, ২০২০ খ্রি.): জাতীয় চার নেতার অন্যতম শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলীর সুযোগ্য সন্তান, সাবেক মন্ত্রী, আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪-দলীয় জোটের মুখপাত্র, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন। 

 

আজ শনিবার বেলা ১১টার দিকে মোহাম্মদ নাসিম চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন বলে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে। ইন্না লিল্লাহি ওয়া ইন্না লিল্লাহি রাজিউন। 


এক শোক বাণীতে অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, খ্যাতিমান রাজনীতিক মোহাম্মদ নাসিম ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর জাতীয় চার নেতার অন্যতম শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলীর সুযোগ্য সন্তান। প্রকৃতপক্ষে তিনি ছিলেন একজন জননেতা। এ জন্য বারবার নিজ নির্বাচনী এলাকা থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। মোহাম্মদ নাসিম মুক্তিযুদ্ধের আদর্শ ও চেতনা বাস্তবায়নে দীর্ঘ জীবন সংগ্রাম করেছেন, জেল-জুলুম সহ্য করেছেন। তারপরেও পিতার মতই কোনো অন্যায়ের সাথে আপোস করেননি। আওয়ামী লীগের বিভিন্ন মেয়াদে অত্যন্ত দক্ষতার সাথে স্বরাষ্ট্র, স্বাস্থ্যসহ বিভিন্ন মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়নে তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার পাশে থেকেছেন। তাঁর মতো একজন বর্ষীয়ান রাজনীতিকের মৃত্যুতে দেশ ও জাতির যে ক্ষতি হলো তা পূরণ হওয়ার নয়।  


অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন, মরহুমের রূহের মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবার-পরিজন, দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মী, নির্বাচনী এলাকার মানুষের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।  


এদিকে মোহাম্মদ নাসিমের মৃত্যুতে যবিপ্রবির শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি ও কর্মচারী সমিতি গভীর শোক প্রকাশ করেছে। একইসঙ্গে যবিপ্রবি ছাত্রলীগ, সাংবাদিক সমিতিসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনও বিশিষ্ট এই রাজনীতিকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে।

বার্তা প্রেরক



মো: আব্দুর রশিদ

জনসংযোগ কর্মকর্তা

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, 

যশোর ৭৪০৮, বাংলাদেশ। 

মুঠোফোন: ০১৭০৯৮১৮১৬৪


Useful Links

JUST. Copyright © 2019. All Rights Reserved. Developed by Genesys Softwares