100 YEARS OF MUJIB

00
DAYS
00
HOURS
00
MINUTES
00
SECONDS

যশোর শহরের প্রায় ২০টি এলাকায় জনসচেতনতা বাড়াতে যবিপ্রবি কর্তৃক গঠিত ‘করোনা ভাইরাস বিষয়ে সচেতনতা, সতর্কতা ও প্রতিরোধ কমিটি’ বিলবোর্ড স্থাপন করে। ছবি: রাজিব মন্ডল, ফটোগ্রাফার, যবিপ্রবি

করোনা প্রতিরোধে জনসচেতনতা বাড়াতে যবিপ্রবির নানা উদ্যোগ

Share:

(যশোর, ১৮ মার্চ, ২০২০ খ্রি.): প্রাণঘাতি কোভিড-১৯ করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা বাড়াতে যশোর শহরের বিভিন্ন স্থানে বিলবোর্ড স্থাপন, গুরুত্বপূর্ণ স্থানে প্রচারপত্র বিলি, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনের প্রবেশমুখে জীবাণুনাশক রাখাসহ নানা উদ্যোগ গ্রহণ করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)।

আজ বুধবার যশোর শহরের প্রায় ২০টি এলাকায় জনসচেতনতা বাড়াতে যবিপ্রবি কর্তৃক গঠিত ‘করোনা ভাইরাস বিষয়ে সচেতনতা, সতর্কতা ও প্রতিরোধ কমিটি’ বিলবোর্ড স্থাপন করে। বিলবোর্ডে কোভিড-১৯ করোনা ভাইরাস কিভাবে ছড়ায়, এর লক্ষণসমূহ, কাদের ঝুঁকি বেশি, প্রতিরোধে কী কী করণীয়, আক্রান্ত হলে কি করণীয় এবং সরকার ঘোষিত হটলাইন নম্বরও সংযোজন করা হয়েছে।

পালবাড়ির ভাস্কর্যের মোড়ে বিলবোর্ড উদ্বোধন করে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, করোনা ভাইরাস মানুষ থেকে মানুষে ছড়াচ্ছে। সুতরাং জনসচেতনতা এ রোগের প্রতিরোধের অন্যতম পন্থা। করোনা ভাইরাস প্রতিরোধে সরকার ইতিমধ্যে নানা উদ্যোগ গ্রহণ করেছে। আমরাও করোনা ভাইরাসের বিষয়ে সচেতনতার অংশ হিসেবে ৩১ মার্চ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক কার্যক্রম বন্ধ, জনসচেতনতায় বিভিন্ন স্থানে বিলবোর্ড স্থাপন, প্রচারপত্র বিলিসহ নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে।


এ সময় যবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ ইকবাল কবীর জাহিদ, স্বাস্থ্য বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. জাফিরুল ইসলাম, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. মীর মোশাররফ হোসেন, ফার্মেসী বিভাগের চেয়ারম্যান ড. কিশোর মজুমদার, নার্সিং অ্যান্ড হেল্থ সায়েন্স বিভাগের চেয়ারম্যান ড. তানভীর ইসলাম, শেখ হাসিনা ছাত্রী হলের প্রভোস্ট ড. সেলিনা আক্তার, কর্মকর্তা সমিতির সভাপতি প্রকৌশলী মো. হেলাল উদ্দিন পাটোয়ারি ও সাধারণ সম্পাদক এ টি এম কামরুল হাসান, প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা. দীপক কুমার মন্ডল, যবিপ্রবির ছাত্রলীগ নেতা সোহেল রানা প্রমুখ উপস্থিত ছিলেন।

দুপুর সাড়ে ১২টার দিকে অণুজীববিজ্ঞান বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের উদ্যোগে যশোর শহরের পালবাড়ি এলাকার বিভিন্ন দোকান, বাস ও ইজিবাইকে কোভিড-১৯ করোনা ভাইরাসের বিষয়ে জনসচেতনতা বিষয়ক লিফলেট বিতরণ করা হয়। পরে বিভাগটির শিক্ষার্থীদের কয়েকটি দল যশোর শহরের দড়াটানা, চিত্রা মোড়, যশোর-ঝিনাইদহ রোডের চুড়ামনকাটিসহ বিভিন্ন এলাকায় করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় বিষয়ে প্রায় ১৫শ’ লিফলেট বিতরণ করে। এ ছাড়া বিভাগটির উদ্যোগে যবিপ্রবির বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট, প্রবেশপথ ও লিফটের সামনে করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় বিষয়ে প্রচারপত্র সাঁটানো হয়েছে। এর আগে করোনা ভাইরাস প্রতিরোধের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের তত্ত্বাবধানে বিভিন্ন ভবনের প্রবেশপথে জীবাণুনাশক সরবরাহ করা হয়েছে এবং অব্যাহত আছে। অফিসে প্রবেশ এবং বের হওয়ার সময় সবাইকে জীবাণুনাশক ব্যবহারের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।   

বার্তা প্রেরক


মো: আব্দুর রশিদ

জনসংযোগ কর্মকর্তা

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,

যশোর ৭৪০৮, বাংলাদেশ।

Useful Links

JUST. Copyright © 2019. All Rights Reserved. Developed by Genesys Softwares