সোমবার প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে করোনা ভাইরাস নিয়ে উদ্ভূত পরিস্থিতি পর্যালোচনা শেষে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন তাঁর উপর অর্পিত ক্ষমতাবলে বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা দেন। ছবি: রাজিব মন্ডল, ফটোগ্রাফার, যবিপ্রবি

Campus News

করোনা সতর্কতায় ১৮-৩১ মার্চ পর্যন্ত যবিপ্রবি বন্ধ ঘোষণা

Mar 16, 2020

Print

(যশোর, ১৬ মার্চ, ২০২০ খ্রি.): করোনা ভাইরাস নিয়ে উদ্ভূত পরিস্থিতির কারণে আগামী ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) সকল একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে ১৮ মার্চ দুপুর ১২টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আবাসিক হল ত্যাগেরও নির্দেশ দেওয়া হয়েছে। 


আজ সোমবার প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে করোনা ভাইরাস নিয়ে উদ্ভূত পরিস্থিতি পর্যালোচনা শেষে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন তাঁর উপর অর্পিত ক্ষমতাবলে বিশ্ববিদ্যালয় বন্ধের এ ঘোষণা দেন।

অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, সারা বিশ্বে করোনা ভাইরাস মহামারী আকার ধারণ করেছে। মন্ত্রিপরিষদের নিয়মিত সভায়ও দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নিয়েছে। শিক্ষা মন্ত্রণালয় থেকেও বিশ্ববিদ্যালয়সহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে। সুতরাং করোনা ভাইরাস থেকে সতকর্তার অংশ হিসেবে আগামী ১৮ মার্চ থেকে ৩১ মার্চ ২০২০ খ্রি. তারিখ পর্যন্ত যবিপ্রবির সকল একাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে। শিক্ষার্থীদের আগামী ১৮ মার্চ দুপুর ১২টার মধ্যে আবাসিক হল ত্যাগের নির্দেশ দেওয়া যাচ্ছে। বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ সীমিত আকারে খোলা থাকবে। বন্ধের সময় প্রশাসনিক জরুরি কর্মকাণ্ড পরিচালনার জন্য সীমিত সংখ্যক কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে অফিস পরিচালনার জন্য দপ্তর প্রধানদের নির্দেশ দেন তিনি। একইসঙ্গে করোনা ভাইরাস বিষয়ে সতকর্তার অংশ হিসেবে বন্ধের সময় যবিপ্রবির শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের সর্বোচ্চ সতর্ক অবস্থায় চলাফেরার অনুরোধ করেন তিনি। 


জরুরি সভায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুল মজিদ, বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক, শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, কর্মকর্তা সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, কর্মচারী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, শিক্ষার্থী প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। 

বার্তা প্রেরক



মো: আব্দুর রশিদ

জনসংযোগ কর্মকর্তা

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, 

যশোর ৭৪০৮, বাংলাদেশ।


অন্যান্য সংবাদ

Load More