Human Chain in JUST





বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফাঁসি কার্যকরের দাবিতে যবিপ্রবিতে বিশাল মানববন্ধন




বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকরের দাবিতে ক্যাম্পাসে বিশাল মানববন্ধন করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) শাখা ছাত্রলীগ। এই মানববন্ধনে একাত্মতা ঘোষণা করে অংশ নেন যবিপ্রবি শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি এবং কর্মচারী সমিতির সদ্যসারও।

আজ রোববার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ছাত্রলীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনের সড়কে এক ঘণ্টাব্যাপী এই মানববন্ধন করে যবিপ্রবি শাখা ছাত্রলীগ।

মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্বের বিভিন্ন দেশে ফাঁসির দ-প্রাপ্ত বঙ্গবন্ধুর কয়েক জন খুনি পালিয়ে আছে। সরকারের উচিত, কূটনৈতিক তৎপরতা চালিয়ে এবং প্রয়োজনে ইন্টারপোলের সাহায্য নিয়ে, বঙ্গবন্ধুর খুনিদের অবিলম্বে দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করা। তা না হলে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালির খুনের দায় থেকে জাতি কখনো কলঙ্ক মুক্ত হবে না।

যবিপ্রবি শাখা ছাত্রলীগের সভাপতি সুব্রত বিশ্বাসের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. মো. আলাউদ্দিন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. মিজানুর রহমান, জীব বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন ড. মো. ইকবাল কবীর জাহিদ, পরিচালক (হিসাব) মো. জাকির হোসেন, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) পরিতোষ কুমার বিশ্বাস, প্রধান চিকিৎসা কর্মকর্তা দীপক কুমার ম-ল, প্রধান প্রকৌশলী হেলাল উদ্দিন পাটোয়ারী, কর্মকর্তা সমিতির সভাপতি মোহাম্মদ এমদাদুল হক, কর্মচারী সমিতির সভাপতি সাজ্জাদুল আলম রনি, শেখ হাসিনা ছাত্রী হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হুমায়রা আজমিরা এরিন প্রমুখ।