Hon'ble VC Delivers Speech in JUSTTA Meeting




যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেছেন, একজন শিক্ষক ভুল করতে পারেন, কিন্তু দুর্নীতি করতে পারেন না। যে দুর্নীতি করে সে শিক্ষক নয়। অনিয়ম দূর করে বিশ্ববিদ্যালয়কে একটি নিয়মের মধ্যে আনার দৃঢ় সংকল্প ব্যক্ত করেন তিনি।

আজ রোববার দুপুরে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গ্যালারিতে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি আয়োজিত সংবর্ধনা সভায় ড. মো. আনোয়ার হোসেন এসব কথা বলেন।

সংবর্ধনা সভায় বক্তব্যের শুরুতে অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ১৫ আগস্টে সপরিবারে নিহত; ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনে সকল বীর শহীদদের স্মরণ করেন। ড. মো. আনোয়ার হোসেন বলেন, ‘এই বিশ্ববিদ্যালয়ে যদি আমার চার বছরের পদচারণা থাকে, তাহলে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে বাংলাদেশের সর্বশ্রেষ্ঠ গবেষণা বিদ্যাপীঠ করে যাব।’

শিক্ষকদের উদ্দেশ করে ড. আনোয়ার বলেন, ‘আমি নিজে কাজ না করে বলব না, আপনারা কাজ করেন। যখন আমি বিশ্ববিদ্যালয় থেকে বিদায় নেব, তখন যেন সবাই বলতে পারে এই বিশ্ববিদ্যালয় গবেষণায় সেরা।’ শিক্ষকদের পক্ষ থেকে তুলে ধরা বিভিন্ন দাবি-দাওয়া অতি দ্রুত সমাধানের আশ্বাস দেন তিনি।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ডঃ শেখ মিজানুর রহমানের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে আরও বক্তব্য দেন অধ্যাপক ড. মো. আলাউদ্দিন, ইমিরেটাস অধ্যাপক সুদর্শন ভৌমিক, বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন ড. বিপ্লব কুমার বিশ্বাস, জীববিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ড. ইকবাল কবির জাহিদ, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডীন ড. সাইবুর রহমান মোল্লা, বিজ্ঞান অনুষদের ডীন ড. মো. জিয়াউল আমীন, স্বাস্থ্য বিজ্ঞান অনুষদের ডীন ড. মো. নাসিম রেজা, প্রফেসর ড. মো. আনিছুর রহমান, শিক্ষক সমিতির সহসাধারণ সম্পাদক আবদুস সামাদ, কোষাধ্যক্ষ রশিদুর রহমান, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক তানভীর আহম্মেদ প্রমুখ।

সংবর্ধনা সভা পরিচালনা করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান জাহিদ।