Bangla New Year 1424 Celebrated


 



সন্ত্রাস-জঙ্গিবাদ মুক্ত বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্য নিয়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) বাংলা নববর্ষের প্রথম দিন পয়লা বৈশাখ ১৪২৪ উদ্যাপন করা হয়েছে। নেচে-গেয়ে আর ভুভুজেলা বাজিয়ে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে করা হয় মঙ্গল শোভাযাত্রা। আজ শুক্রবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে একাডেমিক ভবনের সামনে গিয়ে শেষ হয়। দুটি ছোট্ট শিশুর বউ সাজ এবং একজন ছাত্রের ঘটক সাজ উপস্থিত সবার দৃষ্টি কাড়ে।

মঙ্গল শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে যবিপ্রবি কোষাধ্যক্ষ ও বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক শেখ আবুল হোসেন উপস্থিত সবাইকে নববর্ষের শুভেচ্ছা জানান। তিনি বলেন, ‘আজকে আমরা একসাথে যেভাবে নববর্ষের র‌্যালি করলাম, আশা করি আগামীতেও আমরা একসাথে থাকতে পারব। সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে আহ্বান, তা আমরা পালন করতে পারব। বাংলাদেশ বিশ্বের বুকে একটি সুখী-সমৃদ্ধশালী দেশ হিসেবে মাথা উঁচু করে দাঁড়াবে, এটাই হোক এবারের নববর্ষের প্রত্যয়।’

মঙ্গল শোভাযাত্রায় আরও উপস্থিত ছিলেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. জিয়াউল আমিন, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. শেখ মিজানুর রহমান ও সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান জাহিদ, শেখ হাসিনা হলের প্রাধ্যক্ষ ড. আনিসুর রহমান, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মশিউর রহমান, যবিপ্রবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম শামীম হাসান প্রমুখ। অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় ছিলেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. নাজমুল হাসান। এ ছাড়া মঙ্গল শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীগণ উপস্থিত ছিলেন।