যবিপ্রবির সঙ্গে মালেশিয়ার এশিয়া

প্যাসিফিক ইউনিভার্সিটির স্মারক চুক্তি সই

 

যশোর (১৮ ডিসেম্বর, ২০১৮): শিক্ষক-শিক্ষার্থী ও গবেষকদের মধ্যে জ্ঞান, তথ্য এবং গবেষণার বিষয়বস্তু বিনিময়ের লক্ষ্যে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) সঙ্গে মালয়েশিয়ার এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটি অব টেকনোলজি অ্যান্ড ইনোভেশনের মধ্যে একটি স্মারক চুক্তি (এমওএ) সই হয়েছে।
গত ১০ ডিসেম্বর মালয়েশিয়াতে নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্মারক চুক্তিতে সই করেন এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটি অব টেকনোলজি অ্যান্ড ইনোভেশনের উপাচার্য অধ্যাপক রন অ্যাডওয়ার্ডস। এর আগে নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্মারক চুক্তিতে সই করেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন। স্মারক চুক্তিটির মধ্যস্ততা করছেন যবিপ্রবির জীববিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন ড. কিশোর মজুমদার।
তিন বছর মেয়াদি এই স্মারক চুক্তির আওতায় দুই প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী বিনিময়, শিক্ষার্থীদের ইন্টার্নশীপ বা গবেষণার সুযোগ তৈরি, শিক্ষার্থীদের বিভিন্ন প্রকল্প, থিসিস, গবেষণা কর্মকা- যৌথভাবে দুই প্রতিষ্ঠানের অধ্যাপকদের সুপারভিশন এবং দুই প্রতিষ্ঠানেরই শিক্ষক-শিক্ষার্থীরা তাদের প্রতিষ্ঠানের নিয়মানুযায়ী যৌথভাবে সহযোগিতামূলক গবেষণা এবং অনুদানে অংশ নিতে পারবেন।
বার্তা প্রেরক
মো: আব্দুর রশিদ
জনসংযোগ কর্মকর্তা
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়,
যশোর-৭৪০৮।