যবিপ্রবির বীরপ্রতিক তারামন বিবি ও মুনশি মেহেরুল্লাহ হলের নির্মাণকাজের উদ্বোধন

 

যশোর (১৭ ডিসেম্বর, ২০১৮): যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষার্থীদের আবাসন সংকট দূর করতে ১০-তলা বিশিষ্ট মুনশি মোহাম্মদ মেহেরুল্লাহ ও পাঁচতলা বিশিষ্ট বীরপ্রতিক তারামন বিবি হলের নির্মাণকাজের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে।
আজ সোমবার দুপুরে হল দুটির নির্মাণকাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন।
বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দপ্তর জানিয়েছে, ১০-তলা বিশিষ্ট মুনশি মোহাম্মদ মেহেরুল্লাহ হলের নির্মাণ ব্যয় ধরা হয়েছে প্রায় ৫৫ দশমিক ৭১ কোটি টাকা। এই নির্মাণকাজটি শেষ করতে দুই বছর সময় লাগবে। এতে দেশি-বিদেশি প্রায় ১০৮০ জন ছাত্রের আবাসনের ব্যবস্থা থাকবে। আর দশতলা ভিতের উপর পাঁচতলা বিশিষ্ট বীরপ্রতীক তারামন বিবি হলের নির্মাণ ব্যয় ধরা হয়েছে প্রায় ৩৪ দশমিক ২৩ কোটি টাকা। এই প্রকল্পটি শেষ করতে দেড় বছর সময় লাগবে। এতে প্রায় ৫০০ ছাত্রীর আবাসনের ব্যবস্থা থাকবে।
হল দুটির ভিত্তি প্রস্তর স্থাপনের সময় উপস্থিত আরও ছিলেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ আবুল হোসেন, অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যানর অধ্যাপক ড. মো: ইকবাল কবির জাহিদ, নির্মাণাধীন মুনশি মোহাম্মদ মেহেরুল্লাহ হলের প্রভোস্ট ড. মো: জাফিরুল ইসলাম, বীরপ্রতিক তারামন বিবি হলের প্রভোস্ট ড. শিরীন নিগার, যবিপ্রবির রেজিস্ট্রার প্রকৌশলী মো: আহসান হাবীব, পরীক্ষা নিয়ন্ত্রক মো: আব্দুর রশীদ, পরিচালক (পরিকল্পনা, উন্নয়ন ও পূর্ত) পরিতোষ কুমার বিশ্বাস, প্রধান প্রকৌশলী মো: হেলাল উদ্দিন পাটোয়ারি, গ্রন্থাগারিক মোহা. আমিনুল হক প্রমুখ।
বার্তা প্রেরক
মো: আব্দুর রশিদ
জনসংযোগ কর্মকর্তা
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,
যশোর-৭৪০৮।