মহান বিজয় দিবস উপলক্ষে যবিপ্রবি ক্যাম্পাস সংলগ্ন জগহাটি গ্রামে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংগঠন সহায়ক ও রোটার‌্যাক্ট ক্লাবের পক্ষ থেকে দেড়শ দুস্থ পরিবারের ৪০০ জন মানুষের মধ্যেকম্বল ও শীতবস্ত্র বিতরণ করা হয়। ছবি: রাজিব মন্ডল, ফটোগ্রাফার, যবিপ্রবি

নানা কর্মসূচিতে যবিপ্রবির বিজয় দিবস উদযাপন

দুস্থদের মধ্যে কম্বল ও শীতবস্ত্র বিতরণ

(যশোর, ১৪ ডিসেম্বর ২০১৮): যশোর শহরের মণিহারে অবস্থিত বিজয় স্তম্ভে ও দড়াটানাস্থ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পণ, দুস্থদের মধ্যে কম্বল ও শীতবস্ত্র বিতরণসহ নানা কর্মসূচির মাধ্যমে মহান বিজয় দিবস উদযাপন করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)।

মহান বিজয় দিবসের কর্মসূচির শুরুতে সকাল সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মুখে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীপদর পক্ষ থেকে যশোর শহরের মণিহারে অবস্থিত বিজয় স্তম্ভে ও দড়াটানাস্থ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালের উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন। একে একে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি, যবিপ্রবি শাখা ছাত্রলীগ, বিশ্বাবিদ্যালয়ের দুটি হলের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করা হয়। অনুরূপ যশোর শহরের বকুলতলায় অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরাল এবং বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালেও বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

বিজয় দিবস উপলক্ষে যবিপ্রবি ক্যাম্পাস সংলগ্ন জগহাটি গ্রামে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংগঠন সহায়ক ও রোটার‌্যাক্ট ক্লাবের পক্ষ থেকে দেড়শ দুস্থ পরিবারের ৪০০ জন মানুষের মধ্যে কম্বল ও শীতবস্ত্র বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ ও মেরিন বায়োসায়েন্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো: আনিছুর রহমান, এ্যাগ্রো-প্রডাক্ট প্রসেসিং টেকনোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ^াস, পরিবেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. মো: সাইবুর রহমান মোল্লা, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো: মীর মোশাররফ হোসেন, জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো: নাজমুল হাসান, রেজিস্ট্রার প্রকৌশলী মো: আহসান হাবীব প্রমুখ।

পরে বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মুক্তিযুদ্ধের সকল শহীদদের রূহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া-মোনাজাত করা হয়। দোয়া মোনাজাত পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের পেশ ইমাম মাওলানা আকরামুল ইসলাম।

 

বার্তা প্রেরক

মো: আব্দুর রশিদ

জনসংযোগ কর্মকর্তা

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়,

যশোর-৭৪০৮।