বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৮তম প্রয়াণ দিবসে গত ৬ আগস্ট ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা বিভাগের অ্যাকটিভিটি ক্লাব ‘Rhythm”-এর আয়োজনে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। ছবি: ইংরেজি বিভাগ, যবিপ্রবি

 

যবিপ্রবির ইংরেজি বিভাগে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৮তম প্রয়াণ ‍দিবস পালন

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৮তম প্রয়াণ দিবসে গত ৬ আগস্ট ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা বিভাগের অ্যাকটিভিটি ক্লাব ‘Rhythm”-এর আয়োজনে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগের প্রভাষক ও ‘Rhythm’-এর আহ্বায়ক ফারহানা ইয়াসমিন।

রবীন্দ্রনাথের জীবনী ও সাহিত্যক্ষেত্রে অবদান বিষয়ে আলোচনা সভার পর বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে রবীন্দ্র সংগীত, রবীন্দ্রনাথের কবিতা আবৃত্তি, রবীন্দ্রনাথের গানের সাথে নৃত্য পরিবেশন এবং ‘বাল্মিকী প্রতিভা’ গীতিনাট্যের খণ্ডাংশ মঞ্চায়িত হয়।

আলোচনা সভায় বক্তৃতা করেন বিভাগের সহকারী অধ্যাপক তন্ময় মজুমদার। প্রধান আলোচক হিসেবে রবীন্দ্রনাথের জীবন এবং বাংলা সমাজ,সংস্কৃতি ও সাহিত্যক্ষেত্রে তাঁর অসাধারণ অবদান সম্পর্কে বক্তৃতা করেন বিভাগের সভাপতি ও সহকারী অধ্যাপক মোঃ মুনিবুর রহমান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক ফারজানা নাসরিন, মোঃ আব্দুল হালিম,ড. মোঃ আব্দুল্লাহ্ আল মামুন, প্রভাষক মোঃ আল ওয়ালিদ, ফারিহা-তুজ-যাহরা চৌধুরী এবং শারমিন সুলতানা।

উল্লেখ্য, ইংরেজি বিভাগের অ্যাকটিভিটি ক্লাব ‘Rhythm” নিয়মিতভাবে এ ধরণের অনুষ্ঠান আয়োজন করে আসছে। এ ধরনের আয়োজন শিক্ষার্থীদের জন্য সুস্থ বিনোদন, মননশীলতা বিকাশ ও সংস্কৃতি চর্চায় উৎসাহী করে তুলবে বলে উপস্থিত শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন এবং এ ধরনের আয়োজনে বিশেষ উৎসাহ প্রদানের জন্য যবিপ্রবি উপাচার্য ড. মো: আনোয়ার হোসেনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।