বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে যবিপ্রবিতে মেডিকেল হেল্থ ক্যাম্প কাল: আসছেন ২৩ ডাক্তার

 

(যশোর, ৮ আগস্ট, ২০১৮): জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সমাজের অনগ্রসর ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) একটি ফ্রি মেডিকেল হেল্থ ক্যাম্পের আয়োজন করেছে। মেডিকেল ক্যাম্পে ঢাকা ও যশোরের স্বনামধন্য ২৩ জনের অধিক বিশেষজ্ঞ চিকিৎসকবৃন্দ স্বাস্থ্যসেবা প্রদান করবেন।
আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০ থেকে বিকেল তিনটা পর্যন্ত নিরবিচ্ছিন্নভাবে যবিপ্রবির মেডিকেল সেন্টারে ফ্রি মেডিকেল হেল্থ ক্যাম্প অনুষ্ঠিত হবে। ক্যাম্পে সকল পরীক্ষা ফ্রি ও প্রাপ্যতা সাপেক্ষে বিনামূল্যে ঔষধ সরবরাহ করা হবে। এ সুবর্ণ সুযোগ গ্রহণ করার জন্য মেডিকেল ক্যাম্পের আয়োজকদের পক্ষ থেকে বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে
মেডিকেল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের নির্বাহী ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সদস্য প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. মো: আব্দুর রশিদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন।
মেডিকেল ক্যাম্পে উপস্থিত থেকে স্বাস্থ্য সেবা দেবেন হৃদরোগ বিশেষজ্ঞ প্রফেসর ডা. মো: আব্দুর রশীদ ও ডা. ফজলুল হক খালিদ, ফার্মাসিস্ট প্রফেসর ড. সিতেশ চন্দ্র বাছার, মেডিসিন বিশেষজ্ঞ ডা. গৌতম কুমার ঘোষ ও ডা. আবদুল কাদের, গাইনি বিশেষজ্ঞ ডা. সঞ্চিতা অধিকারী (মিষ্টি) ও ডা. তানজিলা ইয়াসমিন, অর্থোপেডিকস বিশেষজ্ঞ ডা. এ এইচ এম এ রউফ ও ডা. এ আর শিমুল, চক্ষুরোগ বিশেষজ্ঞ ডা. মো: গিয়াস উদ্দীন ও ডা. মো: নজরুল ইসলাম, ফিজিওথেরাপি বিশেষজ্ঞ প্রফেসর ডা. ওবায়দুল হক ও ফিরোজ কবির, পঙ্গু ও পুনর্বাসন বিশেষজ্ঞ ডা. আনোয়ার হোসেন ও ডা. সাইফুল্লাহ প্রধান, ইঞ্জুরি, পেইন অ্যান্ড প্যারালাইসিস বিশেষজ্ঞ প্রফেসর ডা. আলতাফ হোসেন চৌধুরী, নাক-কান-গলা বিশেষজ্ঞ ডা. মো: তমিজউদ্দিন, শিশুরোগ ডা. মাহফুজুর রহমান ও ডা. মশিউল হাসনাত, ডা. মো: ইয়াকুব আলী মোল্লা, চর্মরোগ বিশেষজ্ঞ ডা. শওকত হায়দার, মনোরোগ বিশেষজ্ঞ মোহাম্মদ সেলিম চৌধুরী এবং পুষ্টিবিদ তানভীর আহেমদ উপস্থিত থাকবেন। এ ছাড়াও যবিপ্রবি ফার্মেসি বিভাগ, পুষ্ঠি ও খাদ্য প্রযুক্তি বিভাগ, মেডিকেল সেন্টার এবং ঢাকা ও যশোরের বিভিন্ন ডিসিপ্লিনের চিকিৎসকবৃন্দ ফ্রি মেডিকেল ক্যাম্পে স্বাস্থ্যসেবা প্রদান করবেন।
যবিপ্রবির আয়োজনে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের সার্বিক তত্ত্বাবধানে এই মেডিকেল হেল্থ ক্যাম্পের সহযোগিতায় থাকবে বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন ‘সহায়ক’ এবং বিএনসিসি।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এর আগে ১ আগস্ট গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো জয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথভাবে পালনের উদ্দেশ্যে আগামী ১৫ আগস্ট শোকর‌্যালি, বিশেষ দোয়া-মোনাজাত এবং বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে দুস্থদের মাঝে খাবার বিতরণের কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

বার্তা প্রেরক

মো: আব্দুর রশিদ
জনসংযোগ কর্মকর্তা
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,
যশোর-৭৪০৮।