শিল্পখাতের উন্নয়নে ইন্ডাস্ট্রিয়িাল ইঞ্জিনিয়াররা

গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে: প্রকৌশলী সবুর

 

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বিবিদ্যালয়ের (যবিপ্রবি) গ্যালারিতে আজ শনিবার সকালে এক আন্তর্জাতিক সিম্পোজিয়ামে বক্তব্য দেন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশের (আইবি) সভাপতি এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী আব্দুস সবুর। ছবি: জনসংযোগ শাখা, যবিপ্রবি

(যশোর, ৪ আগস্ট, ২০১৮): ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশের (আইবি) সভাপতি এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী মো: আব্দুস সবুর বলেছেন, বাংলাদেশের শিল্পখাতের উন্নয়নে ইন্ডাস্ট্রিয়িাল ইঞ্জিনিয়াররা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। সরকারের মিশন ও ভিশন বাস্তবায়নে তারাই অগ্রণী রাখতে পারবে। এ জন্য এ জন্য ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়াদের আরও দক্ষ হতে হবে।

আজ শনিবার সকালে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বিবিদ্যালয়ের (যবিপ্রবি) গ্যালারিতে এক আন্তর্জাতিক সিম্পোজিয়ামে প্রকৌশলী আব্দুস সবুর এসব কথা বলেন। যবিপ্রবির ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রডাক্টশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগ ও ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশন ম্যানেজমেন্ট সোসাইটি (আইইওএম), বাংলাদেশ চ্যাপ্টার যৌথ উদ্যোগে এই সিম্পোজিয়ামের আয়োজন করা হয়।

প্রকৌশলী মো: আব্দুস সবুর বলেন, দেশের এখন সব দিক থেকে উন্নয়ন হচ্ছে। সুতরাং দেশের গন্ডি ছাড়িয়ে বাংলাদেশ এখন বিশ্বের বুকে স্থান করে নিচ্ছে। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট অব বাংলাদেশ, যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ভিত্তিক ইন্টারন্যাশনাল ইঞ্জিনিয়ার্স অ্যালায়েন্সের প্রাথমিক সদস্য পদ পেয়েছে। শিগগির বাংলাদেশ পূর্ণ সদস্য পদ পাবে। এরপরে আন্তর্জাতিক পরিম-লে বাংলাদেশের প্রকৌশলীরা অবাধে কাজ করে যোগ্যতার স্বাক্ষর রাখবে বলে আশা করি।

সভাপতির বক্তব্যে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন বলেন, বিশ্বিবিদ্যালয়ের প্রকৌশল বিভাগসমূহ যেন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশের (আইবি) সদস্য পেতে পারে, এ জন্য বিশ্বিবিদ্যালয় সব ধরনের উদ্যোগ গ্রহণ করবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন আইবির সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মঞ্জুর মোর্শেদ, আইইওএম এর নির্বাহী পরিচালক ড. আহাদ আলী, আইইওএম এর বাংলাদেশ চ্যাপ্টারের চেয়ার প্রফেসর ড. মো: ইকবাল, সাধারণ সম্পাদক ড. এ আর এম হারুন অর রশিদ, যবিপ্রবির আইপিই বিভাগের চেয়ারম্যান ও অনুষ্ঠানের আহ্বায়ক ড. এ এস এম মুজাহিদুল হক প্রমুখ।

সিম্পোজিয়ামের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্বিবিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. দিল আফরোজা বেগম। সমাপনী বক্তব্য দেন যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন।

 

 

 

বার্তা প্রেরক
মো: আব্দুর রশিদ
জনসংযোগ কর্মকর্তা
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,
যশোর-৭৪০৮।