বঙ্গবন্ধুর সমাধিতে যবিপ্রবি পরিবারের শ্রদ্ধা, মাদক ও জঙ্গিমুক্ত বাংলাদেশ বিনির্মাণের প্রত্যয়

 

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরিবার।

 

(যশোর, ১ আগস্ট, ২০১৮): শোকাবহ আগস্ট স্মরণে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)। মাদক ও জঙ্গিমুক্ত বাংলাদেশ বিনির্মাণে প্রত্যয় ব্যক্ত করেন যবিপ্রবির সদস্যরা।
আজ বুধবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনকের সমাধিসৌধে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় রওনা হওয়ার পূর্বে যবিপ্রবির সদস্যরা কালোব্যাজ ধারণ, শেখ হাসিনা ছাত্রী হল, শহীদ মসিয়ূর রহমান হল ও ভিসি বাংলো প্রাঙ্গণে তিনটি বৃক্ষরোপণ করা হয়। যবিপ্রবি ক্যাম্পাস থেকে সকাল সাড়ে নয়টায় বিশ্ববিদ্যালয় পরিবারের সকল সদস্য যাত্রা শুরু করেন। বেলা দেড়টার দিকে পৌঁছানোর পর বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। একে একে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি ও কর্মচারী সমিতির পক্ষ থেকে জাতির পিতার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।
পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্টে নিহত সকলের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বঙ্গবন্ধুর সমাধিসৌধের খতিব মাওলানা সামিউল ইসলাম। পরে যবিপ্রবির উাপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন সমাধিসৌধের পরিদর্শন বইয়ে সই করেন। শোকের মাসের শুরুতে বিশ্ববিদ্যালয়ের পরিবারের সব সদস্যরা কালো ব্যাজ ধারণ করেন।
কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ আবুল হোসেন, ডিন অধ্যাপক ড. বিপ্লব কুমার বিশ^াস, ড. কিশোর মজুমদার, ড. মো: ওমর ফারুক, ড. মো: নাসিম রেজা, অধ্যাপক ড. মো: আনিছুর রহমান, অধ্যাপক ড. শেখ মিজানুর রহমান, ড. মো: জিয়াউল আমিন, রেজিস্ট্রার প্রকৌশলী আহসান হাবীব, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো: নাজমুল হাসান, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সুব্রত বিশ্বাসসহ বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।
এদিকে মাসব্যাপী কর্মসূচি পালনের অংশ হিসেবে আগামী ৯ আগস্ট সমাজের অনগ্রসর জনগোষ্ঠীদের জন্য বিশ^বিদ্যালয়ে একটি ফ্রি মেডিকেল হেল্থ ক্যাম্পের আয়োজন করা হয়েছে। হেল্থ ক্যাম্পে হৃদরোগ, মেডিসিন, গাইনি, অর্থোপেডিকস, চক্ষু, নাক-কান-গলা, শিশু, দন্ত, চর্ম, মনোরোগ ও ফিজিওথেরাপি বিশেষজ্ঞ চিকিৎসকগণ রোগী দেখবেন। একইসঙ্গে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা শেষে রোগীদের বিনামূল্যে ঔষধও সরবরাহ করা হবে।
আগামী ১৫ আগস্ট বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বিশেষ দোয়া-মোনাজাত, আলোচনা সভা এবং বিশ^বিদ্যালয়ের পক্ষ থেকে সমাজের সুবিধাবঞ্চিতদের মাঝে খাবার বিতরণের কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

 

বার্তা প্রেরক

মো: আব্দুর রশিদ
জনসংযোগ কর্মকর্তা
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,
যশোর-৭৪০৮।