‘প্রধানমন্ত্রীর স্বর্ণপদক’ পেলেন

যবিপ্রবির চার শিক্ষার্থী

 

(যশোর, ২৫ জুলাই ২০১৮): কৃতিত্বপূর্ণ ফলাফল করায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) প্রদত্ত ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৭’ পেলেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের  (যবিপ্রবি) চার জন শিক্ষার্থী। আজ বুধবার সকালে রাজধানীর তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে তাঁদের পদক পরিয়ে দেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন যবিপ্রবির প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মো: অলিউর রহমান, জীববিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের শিক্ষার্থী শাম্মি আক্তার, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের শিক্ষার্থী নাজিয়া নওসাদ লিনা এবং স্বাস্থ্য বিজ্ঞান অনুষদের শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো: রবিউল ইসলাম।

ইউজিসির চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, ইউজিসির সদস্য অধ্যাপক দিল আফরোজা বেগম প্রমুখ বক্তৃতা দেন। উপস্থিত ছিলেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: আনোয়ার হোসেনসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যবৃন্দ।

২০১৭ সালের পরীক্ষার ফলাফলের ভিত্তিতে দেশের বিভিন্ন পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের প্রথম স্থান অধিকারী ১৬৩ জন শিক্ষার্থী ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৭’ পেয়েছেন। উল্লেখ্য, দেশের বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষার্থীদের ভালো ফলাফল অর্জনে উৎসাহ প্রদানের জন্য ২০০৫ সালে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ প্রবর্তন করা হয়।

 

 

 

বার্তা প্রেরক
মো: আব্দুর রশিদ
জনসংযোগ কর্মকর্তা
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,
যশোর-৭৪০৮।