যবিপ্রবির মাননীয় উপাচার্যের বিরুদ্ধে প্রকাশিত বানোয়াট ও ভিত্তিহীন  সংবাদের প্রতিবাদ কর্মচারী সমিতির

 

গত ২৫ জুন ২০১৮ খ্রি. তারিখে দৈনিক নওয়াপাড়া একটি আঞ্চলিক পত্রিকায় ও ওয়াননিউজবিডি ডটকম নামের অনলাইনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন, শহীদ মসিয়ূর রহমান হলের প্রভোস্ট মহোদয়সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তির বিরুদ্ধে ‘যবিপ্রবির ভিসির বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ উঠেছে’ শীর্ষক একটি সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত, বানোয়াট এবং ভিত্তিহীন সংবাদ ছাপানো হয়েছে। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্মচারী সমিতি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

 

মাননীয় উপাচার্য মহোদয় সম্পর্কে অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার যে সকল অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ণ ভিত্তিহীন, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত যা এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, প্রশাসন তথা সমগ্র বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছে। প্রকৃতপক্ষে গবেষণা অনুরাগী উপচার্য ড. মোঃ আনোয়ার হোসেন এ বিশ্ববিদ্যালয়ে যোগদানের পর থেকে এ বিশ্ববিদ্যালয়কে একটি বিশ্বমানের বিদ্যাপীঠে রূপান্তরের জন্য গবেষণাসহ অ্যাকাডেমিক সকল বিষয়ে যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছেন। যেখানে সমন্বিত পরীক্ষা পদ্ধতি চালু করা, অভিন্ন অ্যাকাডেমিক ক্যালেন্ডার বাস্তবায়ন, স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত নিয়োগ প্রক্রিয়া চালুর মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে একটি অনন্য উচ্চতায় নেয়ার ”চেষ্টা করছেন সেখানে তাঁর বিরুদ্ধে একটি স্বার্থান্বেষী মহল হীন চক্রান্তে লিপ্ত হয়ে এ বিশ্ববিদ্যালয়কে পিছিয়ে দেয়ার চেষ্টা করছে। তারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম ব্যাহত করে সরকার এবং বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ধ্বংস করার ষড়যন্ত্রে লিপ্ত।

 

অতএব, এ বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে ষড়যন্ত্রকারীরা সম্পূর্ণ পরিকল্পিতভাবে এ ধরনের সংবাদ প্রকাশ করেছে বলে কর্মচারী সমিতি বিশ্বাস করে। তাই বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি সমুন্নত রাখতে এ ধরনের মিথ্যা সংবাদ পরিবেশনকারী পত্রিকার সাংবাদিকসহ সম্পাদককে বিচারের কাঠগড়ায় দাঁড় করানোর যথাযথ ব্যবস্থা গ্রহণ ও কূচক্রীমহলকে সনাক্ত করে তাদেরকে দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার জন্য সরকার এবং এর সংশ্লিষ্ট প্রশাসনের কাছে জোরালো দাবি জানাচ্ছি।

 

 

 

(সাধারণ সম্পাদক)                                                             (সভাপতি)

কর্মচারী সমিতি                                                                   কর্মচারী সমিতি

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়                                   যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

যশোর ৭৪০৮                                                                      যশোর ৭৪০৮