আজ রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস (এআইএস) বিভাগের অধীন ‘এআইএস ক্লাব’ একটি সেমিনারের আয়োজন করে। ছবি: এআইএস বিভাগের সৌজন্যে

 

উদ্যোক্তা তৈরি করতে এআইএস ক্লাবের সেমিনার

 

যশোর (২১ মে, ২০১৮): শিক্ষার্থীদের মধ্যে উদ্যোক্তা তৈরি ও উদ্বুদ্ধ করতে একটি সেমিনার আয়োজন করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস (এআইএস) বিভাগের ‘এআইএস ক্লাব’। আজ সোমববার সকালে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগে ‘এন্ট্রাপ্রিনিয়রশীপ ডেভেলপমেন্ট’ শীর্ষক এই সেমিনার অনুষ্ঠিত হয়।

 

এআইএস বিভাগের চেয়ারম্যান ড. মোঃ মেহেদী হাসানের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ব্যবসায় অনুষদের ডিন ড. মোঃ জিয়াউল আমীন। অনুষ্ঠানে বক্তব্য দেন ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের চেয়ারম্যান ড. মোঃ জাহাঙ্গীর আলম, এআইএস বিভাগের শিক্ষক সৌরভ চন্দ্র তালুকদার, তরুন সেন। উপস্থিত ছিলেন ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষক উত্তম গোলদার, শাহনাজ পারভীন, ম্যানেজমেন্ট বিভাগের ইমরান হোসেন। সেমিনার সঞ্চালনা করেন এআইএস বিভাগের শিক্ষক মোঃ আবদুস সালাম।

 

প্রধান অতিথির বক্তব্যে ড. মোঃ জিয়াউল আমীন বলেন, চাকরির পেছনে না ছুটে বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী যদি সফল উদ্যোক্তা হন, তাহলে কেবল একটি জাতি উন্নতির চরমে শিখরে আরোহন করতে পারে। এ ধরনের সেমিনার শিক্ষার্থীদের জন্য খুবই ফলপ্রসু। আশা করি, আগামীতে এআইএস ক্লাব এই ধরনের সেমিনার আয়োজন করবে।

 

সভাপতির বক্তব্যে ড. মোঃ মেহেদী হাসান বলেন, শুধু পুঁথিগত বিদ্যার মধ্যে থাকলে হবে না, সবাইকে বাস্তবমুখি জ্ঞান অর্জন করছে। ব্যবসায় শিক্ষায় শিক্ষিত হয়ে একজন গ্রাজুয়েট শুধু কাজ খুঁজবেন না, অপরের জন্য কাজ সৃষ্টিও করবেন। দেশের অর্থনীতিতে অবদান রাখবেন। এ ধরনের সেমিনার তার অংশ হিসেবে আয়োজন করা হয়েছে।

 

সেমিনারে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ফুলের রাজধানী খ্যাত ঝিকরগাছার গদখালীর ফুলচাষী মোঃ ইসমাইল হোসাইন। কীভাবে তিনি একজন সফল উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠিত হয়েছেন, তার গল্প শোনান। ক্ষুদা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ বিনির্মাণে নিজেকে এখনই প্রস্তুত হতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, নিজের কাজ নিজে করার মধ্যে যে স্বাধীনতা ও মজাই আলাদা। শুধু কাজ না খুঁজে আমাদের উচিত কাজের ক্ষেত্র সৃষ্টি করা।

 

 

বার্তা প্রেরক

মো: আব্দুর রশিদ

জনসংযোগ কর্মকর্তা

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,

যশোর-৭৪০৮।