মে দিবস হচ্ছে শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন: যবিপ্রবি উপাচার্য

 

যশোর (৩০, এপ্রিল, ২০১৮): মহান মে দিবস উপলক্ষে বিশ্বের সকল শ্রমজীবী ও মেহনতি মানুষকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন। শ্রমিকদের দাবির প্রতি ঐক্য ও সংহতি প্রকাশ করে তিনি বলেছেন, মে দিবস হচ্ছে শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের রক্তঝরা সংগ্রামের গৌরবময় দিন।

 

মহান মে দিবস উপলক্ষে আজ সোমবার দেওয়া এক বাণীতে অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন এসব কথা বলেন।

 

শ্রমিকদের ন্যায্য দাবি এখনো প্রতিষ্ঠা হয়নি উল্লেখ করে অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, শ্রমিকদের অধিকার আদায়ের জন্য আন্তর্জাতিকভাবে আইএলও কনভেনশনসহ অনেক ব্যবস্থা গৃহীত হয়েছে। কিন্তু অনেক দেশেই এখনো শ্রমিকদের ন্যায্য অধিকার নিশ্চিত হয়নি। ফলে বিভিন্ন সময়ে আমরা দেখি শ্রমিকেরা রাস্তায় নেমে বিক্ষোভ দেখাচ্ছে, আন্দোলন করছে। যদি তারা যথাযথ শ্রমের মর্যাদা ও সম্মান পেত, তাহলে শ্রমজীবী ও খেটে খাওয়া মানুষেরা এমন করতো না। একটি আধুনিক ও উন্নত দেশ গড়তে হলে অবশ্যই শ্রমিকদের যথাযথ শ্রমের মর্যাদা দিতে হবে। তা না হলে একটি উদার, শান্তিপূর্ণ ও উন্নত জাতি হিসেবে আমরা কখনোই গড়ে উঠতে পারব না।

 

দুনিয়ার সকল শ্রমজীবী ও মেহনতি মানুষ তাদের ন্যায্য অধিকার ও প্রাপ্য সম্মান পাবে, এটাই হোক এবারের মহান মে দিবসের অঙ্গিকার।

 

 

 

বার্তা প্রেরক

মো: আব্দুর রশিদ

জনসংযোগ কর্মকর্তা

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,

যশোর-৭৪০৮।