শিক্ষা ও সংস্কৃতি বিনিময়ের অংশ হিসেবে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) এসেছেন প্রতিবেশি দেশের বিশ্ব ভারতী বিশ্ববিদ্যালয়। জনসংযোগ শাখা, যবিপ্রবি

 

আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচ খেলতে যবিপ্রবিতে বিশ্ব ভারতী বিশ্ববিদ্যালয়

 

শিক্ষা ও সংস্কৃতি বিনিময়ের অংশ হিসেবে একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) এসেছেন প্রতিবেশি ভারতের বিশ্ব ভারতী বিশ্ববিদ্যালয়। এ ছাড়া দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান, মতবিনিময় সভা, চা চক্রসহ নানা কর্মসূচিতে অংশ নেবেন প্রতিবেশি দেশের শিক্ষার্থীরা।

আজ রোববার বিকেলে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এসে পৌঁছান বিশ্ব ভারতী বিশ্ববিদ্যালয়ের ২৮ সদস্যের প্রতিনিধ দল। বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে ফুল দিয়ে প্রতিনিধি দলকে স্বাগত জানান যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য বিজ্ঞান অনুষদের ডিন ড. মোঃ নাসিম রেজা, শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ আনিছুর রহমান, সাধারণ সম্পাদক ড. মোঃ নাজমুল হাসান, শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. মোঃ জাফিরুল ইসলাম, যবিপ্রবি শাখা ছাত্রলীগের সভাপতি সুব্রত বিশ্বাসসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীরা।
এ সময় বিশ্ব ভারতী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. অশোক কুমার গুণ, অধ্যাপক স্বাগরিকা বন্দোপাধ্যায়, ড. মহেশ্বেতা খেতমালিস, ড. সুদর্শন ভৌমিক, ড. সেন্টু মিত্র এবং অভিজিত থান্ডার উপস্থিত ছিলেন।

শিক্ষা ও সংস্কৃতি বিনিময়ের অংশ হিসেবে বিশ্ব ভারতী বিশ্ববিদ্যালয় যবিপ্রবি ক্যাম্পাসে দুই দিন অবস্থান করবেন। সফরের কর্মসূচিতে আজ বিকেলে প্রীতি ফুটবল ম্যাচের যবিপ্রবির খেলার মাঠে প্রাকটিস করবেন সফরকারীরা। সন্ধ্যায় চ্যান্সেলরের সম্মেলন কক্ষে তাঁরা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে চা-চক্রে মিলিত হবেন। আগামীকাল সকাল সাড়ে ১০টায় বিশ্ব ভারতীর শিক্ষার্থীরা যবিপ্রবির ক্যাফেটেরিয়ায় সংস্কৃতি বিনিময় কর্মসূচিতে অংশ নেবেন। এরপর বিকেল চারটায় অনুষ্ঠিত হবে দুই দেশের, দুই বিশ্ববিদ্যালয়ের মধ্যকার আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচ। ফুটবল ম্যাচে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন। আগামী ১০ এপ্রিল মঙ্গলবার বিশ্ব ভারতী বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দল কুষ্টিয়ার ইসলামিক বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে যবিপ্রবি ক্যাম্পাস ত্যাগ করার কথা রয়েছে।

বার্তা প্রেরক

মো: আব্দুর রশিদ
জনসংযোগ কর্মকর্তা
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,
যশোর-৭৪০৮।