আন্তঃবিশ্ববিদ্যালয় অ্যাথলেটিকসে চ্যাম্পিয়ন যবিপ্রবি

 

আন্তঃবিশ্ববিদ্যালয় অ্যাথলেটিকস গেমস-২০১৮ তে চ্যাম্পিয়ন হওয়ার পর যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মোঃ আনোয়ার হোসেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে বিশ্ববিদ্যালয়ের অ্যাথলেটিকস দল। ছবি: জনসংযোগ শাখা, যবিপ্রবি

যশোর (৫ মার্চ): আন্তঃবিশ্ববিদ্যালয় অ্যাথলেটিকস গেমস-২০১৮ তে পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) অ্যাথলেটিকস দল। এ প্রতিযোগিতায় নারী বিভাগে দ্বিতীয় রানার্স-আপ হয়েছে যবিপ্রবির মেয়েরা। ১৩টি স্বর্ণপদকসহ মোট ২৪টি পদক পেয়েছে যবিপ্রবির অ্যাথলেটরা।

 

আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে এলে তিনি অ্যাথলেট চ্যাম্পিয়নদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান। গত ২৭-২৮ ফেব্রুয়ারি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। রাজশাহী বিশ্ববিদ্যালয় এই প্রতিযোগিতায় রানার্স-আপ হয়েছে। প্রতিযোগিতায় বাংলাদেশের প্রায় সব পাবলিক বিশ্ববিদ্যালয়ই অংশ নেয়।

 

চ্যাম্পিয়ন অ্যাথলেটদের উদ্দেশ্যে উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, ‘তোমরা এই বিশ্ববিদ্যালয়ের গৌরব, এ বিশ্ববিদ্যালয়ের একেকজন শুভেচ্ছা দূত, অ্যাম্বাসেডর। খেলাধুলার মাধ্যমেই অন্য বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে আমাদের সদ্ভাব তৈরি করতে হবে। এই জয়ের ধারা অব্যাহত রাখতে হবে।’

 

অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগকে সরকারি কর্ম কমিশনে (পিএসসি) অন্তর্ভুক্তির আবেদন করা হয়েছে। এই প্রক্রিয়া যেন দ্রুত শেষ হয়, সেটার জন্য বিশ্ববিদ্যালয় জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। আশা করি, দ্রুত সময়ের মধ্যে শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগ পিএসসিতে অন্তর্ভুক্ত হবে।

 

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অ্যাথলেটদের মধ্যে উজ্জল চন্দ্র সূত্রধর ও মোঃ ইব্রাহিম তিনটি করে; মনিরুল ইসলাম দুটি; আরমান গাজী, আবু কাওসার, আজিজুর রহমান ও ইমদাদুন নাহার লাকী একটি অ্যাথলেটিকসের বিভিন্ন ইভেন্টে একটি করে স্বর্ণপদক লাভ করেন। যবিপ্রবির অ্যাথলেটরা আরেকটি স্বর্ণপদক জয় করেন সমন্বিতভাবে। এ ছাড়া যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যারয়ের অ্যাথলেট দল তিনটি রৌপ্য এবং আটটি ব্রোঞ্জ পদক অর্জন করে।

 

সৌজন্য সাক্ষাতের সময় উপস্থিত ছিলেন অধ্যাপক ড. সুদর্শন ভৌমিক, স্বাস্থ্য বিজ্ঞান অনুষদের ডিন ড. মোঃ নাসিম রেজা, শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক হামিদুর রহমান, প্রভাষক ফিরোজ কবির, বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ড. হাসান মোহাম্মদ আল ইমরান এবং অ্যাথলেট চ্যাম্পিয়ন দলের সদস্যরা।

 

 

বার্তা প্রেরক

মো: আব্দুর রশিদ

জনসংযোগ কর্মকর্তা

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়