ব্যক্তিগত তহবিল থেকে ক্ষতিগ্রস্ত ছাত্রকে
ল্যাপটপ দিলেন যবিপ্রবি উপাচার্য

 

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) গত ৫ অক্টোবর মধ্যরাতে অনাকাক্সিক্ষত ঘটনায় ক্ষতিগ্রস্ত ছাত্র আজাদুল ইসলামকে ল্যাপটপ উপহার দিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন। আজ রোববার বিকেলে উপাচার্যের বাংলোয় সবচেয়ে ক্ষতিগ্রস্ত ছাত্র আজাদুল ইসলামকে ল্যাপটপ প্রদান করেন উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন।
আজাদুল ইসলাম যবিপ্রবির শারিরীক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র। তাঁর মা এবং বাবা কেউ বেঁচে নেই। বোনের আর্থিক সাহায্যে লেখাপড়ার খরচ চালিয়ে যাচ্ছে আজাদ। গত ৫ অক্টোবর মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের একাংশের হামলায় আজাদের ল্যাপটপ খোয়া যায়। আজাদের আর্থিক দৈন্যদশার কথা শুনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন নিজ খরচে একটি ল্যাপটপ ক্রয় করে আজ তা প্রদান করলেন।
শিক্ষার্থীদের উদ্দেশ করে উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন বলেন, ৫ অক্টোবরের ঘটনায় যারা ক্ষতিগ্রস্ত হয়েছে, তাদেরকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বিভিন্নভাবে সাহায্য-সহযোগিতা করা হচ্ছে। ইতিমধ্যে ছাত্রদের হলে লাইব্রেরিতে সাইবার ক্যাফে করে দেওয়া হয়েছে। আহত ছাত্রদের চিকিৎসার ব্যয়ভারও বিশ্ববিদ্যালয় বহন করেছে। আরও যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন, পর্যায়ক্রমে তাদেরকেও সাহায্য সহযোগিতা করা হবে।
আজাদকে উদ্দেশ করে অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন বলেন, ‘তোমাকে ভালো করে পড়াশোনা করতে হবে। মানুষের মতো মানুষ হতে হবে।’
এ সময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সদস্য অধ্যাপক ড. নাজমা শাহীন, যবিপ্রবির ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো: মীর মোশাররফ হোসেন, যবিপ্রবি শাখা ছাত্রলীগের সভাপতি সুব্রত বিশ্বাস, শেখ হাসিনা ছাত্রী হলের সাধারণ সম্পাদক হুমায়রা আজমিরা এরিন প্রমুখ।

বার্তা প্রেরক

মো: আব্দুর রশিদ
জনসংযোগ কর্মকর্তা
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,
যশোর-৭৪০৮।