জঙ্গিবাদ মোকাবিলায় সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে: অধ্যাপক আনোয়ার
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদৎ বর্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে যশোর শহরস্থ বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

জঙ্গিবাদ মোকাবিলায় সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। তিনি বলেছেন, দেশ যখন উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে, তখন কিছু বিপথগামী জঙ্গিবাদের দিকে ঝুঁকছে। এরা দেশের উন্নয়ন ও শিক্ষা কার্যক্রমকে বাধাগ্রস্ত করতে চায়। এদের মোকাবিলায় আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

আজ মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বাদ জোহর ১৫ আগস্টে নিহত বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের রুহের মাগফিরাত কামনার আয়োজিত দোয়া মাহফিল পূর্ব সংক্ষিপ্ত আলোচনায় অধ্যাপক ড. আনোয়ার হোসেন এসব কথা বলেন। ।

অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, আজও একটা ঘটনা ঘটেছে। ঢাকার ধানমন্ডি-৩২ নম্বরের খুব কাছের একটি হোটেলে জঙ্গিরা আস্তানা গেড়েছিল। তাদের লক্ষ্য ছিল আগস্টের র‌্যালির ওপর হামলা চালানো। কিন্তু আমাদের পুলিশ ভাইয়েরা খবর পেয়ে খুব দক্ষতা ও সাহসিকতার সঙ্গে তাদের মোকাবিলা করেছে। এ জন্য তাদের ধন্যবাদ জানাই। তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে আমাদের জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ মোকাবিলা করতে হবে।

যবিপ্রবির ১৫ আগস্টের কর্মসূচি শুরু হয় সকাল সাতটায় বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা, কালো পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হয়। পরে উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের নেতৃত্বে যশোর শহরস্থ বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। প্রথমে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের নিয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। একে একে বঙ্গবন্ধু পরিষদ, শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, যবিপ্রবি শাখা জাতির পিতার ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করা হয়। কর্মসূচির অংশ হিসেবে দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্টে নিহত সকলের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত ও কাঙালী ভোজের আয়োজন করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বিশ্বাবদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মো. আকরামুল ইসলাম। দোয়া শেষে সকল দুঃস্থ ও গরীব লোকেদের মাঝে খাবার বিতরণ করে উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Post comment